ডেঙ্গু আক্রান্ত মেয়েকে হাসপাতালে ভর্তি করতে গিয়ে চিকিৎসকের সাথে কথাকাটাকাটিতে বাবা গ্রেফতার

Spread the love

ছয় দিন ধরে ডেঙ্গুতে ভোগা সাত বছরের আদিবার অবস্থা রাতে খারাপ হলে ভোরে মেয়েকে নিয়ে হাসপাতালে ছুটে গিয়েছিলেন বাবা হাবিবুর রহমান। কিন্তু হাসপাতালে শয্যা খালি নেই জানিয়ে চিকিৎসক তাদের ফিরিয়ে দিতে চাইলে কথা–কাটাকাটির একপর্যায়ে চিকিৎসকের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন এই বাবা। পরে ওই বাবাকে পুলিশে দিয়ে তাঁর বিরুদ্ধে মারধরের মামলা করেছেন হাসপাতালের একজন চিকিৎসক। এখন ঢাকার মুগদা থানা–হাজতে বন্দী হাবিবুর রহমান।
এই ঘটনার পর মেয়েটিকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু চোখের সামনে স্বামীকে হাতকড়া লাগিয়ে পুলিশ ধরে নিয়ে যেতে দেখে অসুস্থ মেয়েকে নিয়েই থানায় ছুটে যান হাবিবুরের স্ত্রী সাথী আক্তার। পরে মেয়ে বেশি অসুস্থ হয়ে পড়লে বাসায় নিয়ে স্যালাইন দেওয়ার ব্যবস্থা করেন। এ অবস্থায় পরিবারটি দিশাহারা অবস্থায় আছে।
ঘটনাটি ঘটেছে আজ বুধবার ভোরে ঢাকার মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালটিতে ডেঙ্গু রোগীদের অতিরিক্ত চাপ তৈরি হওয়ার কথা এর আগেও সংবাদ শিরোনাম হয়েছে। তবে অসুস্থ সন্তানকে ভর্তি করতে এসে কোনো মা–বাবার এ ধরনের পরিস্থিতির শিকার হওয়ার ঘটনা এই প্রথম ঘটল। হাসপাতালটির চিকিৎসকের আঙুল ভেঙে দেওয়াসহ মারধরের অভিযোগে থানায় হাবিবুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানালেন মুগদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আবদুল মজিদ। সন্ধ্যায় হাসপাতালের চিকিৎসক বনি আমিন বাদী হয়ে মামলাটি করেছেন।