এশিয়া কাপ উদ্বোধনী ম্যাচেই বাবরের রেকর্ড

Spread the love

পাকিস্তান ও শ্রীলংকা মিলে আয়োজিত হাইব্রিড মডেলের এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচেই নেপালের বিপক্ষে সেঞ্চুরি করেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। নিজের ক্যারিয়ারের ১৯তম শতকে তিনি বসলেন ব্রায়ান লারা ও মাহেলা জয়াবর্ধনের পাশে।গত মে মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ ওয়ানডেতে দ্রুততম ১৮ সেঞ্চুরির রেকর্ড গড়েছিলেন বাবর আজম। আজ নেপালের বিপক্ষে ক্যারিয়ারের ১৯তম সেঞ্চুরি হাঁকালেন। সবচেয়ে কম ম্যাচ খেলে সর্বাধিক সেঞ্চুরির রেকর্ড এটিও। ক্যারিয়ারের ১৯ তম সেঞ্চুরি পেতে বাবর খেললেন মোটে ১০২ ইনিংস।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো পায়নি পাকিস্তান। মাত্র ২৫ রানেই সাজঘরে ফিরেন দুই ওপেনার – ফখর জামান ও ইমাম উল হক। দলীয় ২১ রানে উইকেটরক্ষক আসিফ শেখকে ক্যাচ দেন ১৪ রান করা ফখর। আর রানআউটের শিকার হয়ে মাঠ ছাড়েন অপর ওপেনার ইমাম (৫)।

এরপর ৮৬ রানের জুটি গড়েন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ৫০ বলে ৪৪ রান করে রিজওয়ান বিদায় নিলে ভাঙে এই জুটি। পাঁচে নামা আঘা সালমানের ব্যাট হাসেনি আজ। তিনি সাজঘরে ফিরে গেছেন মাত্র ৫ রান করে।১২৪ রানে ৪ উইকেট হারানোর পর জুটি বাঁধেন বাবর ও ইফতিখার আহমেদ। এসেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেন পাকিস্তানের সেরা এই দুই ব্যাটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *